ঢাকা,সোমবার, ২০ মে ২০২৪

চকরিয়া উপজেলা মডেল মসজিদের নির্মাণকাজের অগ্রগতিপরিদর্শন ও সমস্যা নিরসনে এমপি জাফর

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের ১০ কোটি ৪৭ লাখ টাকা বরাদ্দে নির্মিত হচ্ছে নান্দনিক মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। ইতোমধ্যে মসজিদের নির্মাণকাজের ভিস্তিপ্রস্তর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। পুরানো মসজিদটি ভেঙ্গে অপসারণ পরবর্তী এখন মডেল মসজিদ নির্মাণকাজের প্রস্তুতি চলছে। এই অবস্থায় উপজেলা মডেল মসজিদের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনপুর্বক সম্ভাব্য সকলধরণের সমস্যা নিরসনে উদ্যোগ নিয়েছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা পরিষদ মডেল মসজিদ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংসদ আলহাজ জাফর আলমের সঙ্গে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া উপজেলা সুপারভাইজার, স্থানীয় মসজিদের মুসল্লী এবং এলাকাবাসি।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অগ্রাধিকার প্রকল্পের আওতায় সারাদেশে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে উপজেলা সদরে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। ওই প্রকল্পের অধীনে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গনেও নির্মাণ করা হচ্ছে ৩ তলা বিশিষ্ট আধুনিকমানের উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।

ইসলামিক ফাউন্ডেশন বাস্তবায়নের গণপূর্ত অধিদপ্তর নির্মাণ কাজটি তদারক করছেন। ইতোপুর্বে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

পরিদর্শনকালে সাংসদ আলহাজ জাফর আলমকে মসজিদ নির্মাণকাজে বিভিন্ন ধরণের সমস্যা থাকার বিষয়টি সম্পর্কে অবহিত করেন মসজিদ কমিটির সভাপতি ইউএনও সৈয়দ সামসুল তাবরিজ। ওইসময় সাংসদ জাফর আলম ইতোমধ্যে ভেঙ্গে অপসারণকৃত পুরাতন মসজিদের জায়গা সরেজমিন পরিদর্শন করেন এবং নির্মাণকাজ যাবতীয় সমস্যা নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আশ^াস দেন।

 

 

পাঠকের মতামত: